Skip to main content

মন চাই, পাই কোথা, আছে নাকি ভালো মন?

আমার মন উদাস। তা বলে "আনন্দ বাবু" দয়া করে যেন ভেবে বসবেন না "পঙ্কজ বাবু" আমার  কেউ হন। আরে আচ্ছা মুস্কিল তো, এতো প্রস্ন কেন? কে তিনি? কোথায় থাকেন? ঠিক তো; যে তিনি আপনার কেও না। মাথা চুলকে বললাম না না না। তিন সত্যি না। পঙ্কজ উদাস একজন বিখ্যাত গায়ক। শুধু আমার মনের ভাব আর ওনার পদবী ছাড়া কোনো মিল নেই। আনন্দ বাবু পুলকিত হলেন। একগাল হাসি হেসে বললেন তা আপনার নাম টা তো জানাই হলো না। কি যেন বলেছিলেন ঠিক মনে করতে পারছি না। প্রানকেষ্ট না ফাটাকেষ্ট ! ঠিক বললাম কি? 
মনের রাগ পুষে রেখে উত্তর দিলাম "জীবনকষ্ট"। আনন্দ বাবু আমার মুখের দিকে তাকিয়ে রইলেন। আমি জীবনকষ্ট হাওয়ায় ভেসে মিলিয়ে যাওয়ার আগে  চিৎকার করে বললাম, malam: I am the one who can show you right direction. 
28/12/2020@2:30A.M. সৌমেন নাথ 

Comments

Popular posts from this blog

কম্ব্বল আর অম্বল নিয়েই ব্যস্ত জীবন: পাগলা দাশু e-স্টাইলে। অত কি ভাবছেন? আজ্ঞে হ্যাঁ, কেবলাকান্ত আপনাকেই বলছি ..

জীবনে আপনাকে কেউ পাগলা দাশু বা ক্যাবলা কান্ত বলে ডেকেছিল। না না লজ্জা পাবেন না, এতে ছোট হয়ে যাওয়া উচিত নয়। আচ্ছা এই যে আপনি মাচো ইমেজ প্রকাশ করার জন্য সকালে জিমে যান, ঘাম ঝরান ও মাঝে মধ্যে ঘাম কুমার উপাধিতে ভূষিত হন তাহলে.... আধ্যাতিক বা অতি প্রকিতিক ভাবনা এড়িয়ে চলতে ভালবাসেন অথচ লভ (Love) কে আরাধনা মনে করেন। কি বললেন 'ভাবনা ' আপনার এক্স ও 'আরাধনা' বর্তমান? সর্বনাশ, করেছেন কি?  কি বললেন, সবাই আপনার বিরুধে চক্রান্ত করে চলেছে? হতেই পারে দাদা থুড়ি ভাই....না না রাগ করবেন না...বলছি তো Tongue of slip.....না মানে স্লিপ অফ Tongue.... Ok ok রাগ নয় বরং এক থেকে দশ গুনুন। তবে চক্ষু চড়কগাছ করে।  মনে রাখবেন Danger is one leter short of Anger.